কিশোরগঞ্জে হত্যা মামলায় দম্পতির যাবজ্জীবন

কিশোরগঞ্জে একটি হত্যা মামলায় স্বামী-স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আবদুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন কটিয়াদী উপজেলার পাঁচগাঁথিয়া গ্রামের আলিমুদ্দীন ও তাঁর স্ত্রী নূরজাহান। আসামিদের ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, আসামি আলিমুদ্দীন ও তাঁর চাচাতো ভাই নূরুজ্জামানের পরিবারের মধ্যে বাড়ির সীমানা ও জমি নিয়ে বিরোধ ছিল। এসব নিয়ে আলিমুদ্দীন আদালতে মামলাও করেছিলেন। ২০০৪ সালের ৮ আগস্ট দুপুরে নূরুজ্জামানের ছেলে আবদুল মান্নান (২৫) তাঁদের বাড়ির সীমানায় একটি চাউগাছ কাটতে গেলে আলিমুদ্দীন ও তাঁর স্ত্রী নূরজাহান দা আর বল্লম নিয়ে হামলা চালান। এসব ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই মারা যান মান্নান। ওই দিন নিহত ব্যক্তির মা ফাতেমা খাতুন বাদী হয়ে তাঁর দেবর আলিমুদ্দীন ও আলিমুদ্দীনের স্ত্রী নূরজাহানকে আসামি করে কটিয়াদী থানায় হত্যা মামলা করেন। পরে ওই বছরের ৮ অক্টোবর তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) রুহুল আমিন দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০০৫ সালের ২৭ ফেব্রুয়ারি এই মামলায় অভিযোগ গঠন করা হয়। দীর্ঘ ১৫ বছর পর আজ এ মামলার রায় ঘোষিত হলো।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) যজ্ঞেশ্বর রায় চৌধুরী। আসামিপক্ষে ছিলেন আইনজীবী অশোক সরকার।