মির্জাপুরে শ্লীলতাহানির অভিযোগে অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

টাঙ্গাইলের মির্জাপুরে দুই স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে মির্জাপুর মহিলা কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাঁকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না, ১৫ দিনের মধ্যে সেই কারণ দর্শাতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মো. জাকির হোসেন এ তথ্য জানান।

জানা গেছে, গত ২০ ডিসেম্বর কলেজের মাঠে দুই স্কুলছাত্রী খেলছিল। ছাত্রীদের একজন ষষ্ঠ শ্রেণিতে ও অপরজন সপ্তম শ্রেণিতে পড়ে। অধ্যক্ষ হারুন তাদের ডেকে কলেজের একটি কক্ষে নিয়ে শ্লীলতাহানি করেন। ঘটনা জানাজানির পর তাদের মায়েরা মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেন। পরে এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ মশিউর রহমান ও মহিলা বিষয়ক কর্মকর্তা মিনু পারভীন। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে গত ২৪ জুন অধ্যক্ষ হারুনকে সাময়িক বরখাস্ত করা হয়।

ইউএনও মো. আবদুল মালেক বলেন, তদন্ত প্রতিবেদনে অভিযোগ প্রমাণিত হওয়ায় অধ্যক্ষ হারুনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছিল।

কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মো. জাকির হোসেন বলেন, কমিটির সুপারিশের পর শিক্ষক পরিষদ ও কলেজ পরিচালনা পর্ষদের সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। এরপর অধ্যক্ষ হারুনকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি ১৫ দিনের মধ্যে ‍উপযুক্ত কারণ দর্শাতে ব্যর্থ হলে তাঁকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।