সাভারে মুঠোফোন চুরির অভিযোগে যুবককে পিটিয়ে হত্যা

প্রতিকী ছবি
প্রতিকী ছবি

ঢাকার সাভারে মুঠোফোন চুরির অভিযোগে মারধরের শিকার এক যুবক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা মারা গেছেন। বুধবার ভোরে পৌর এলাকার কাতলাপুরে ইসকন মন্দিরের উৎসবে মারধরের ওই ঘটনা ঘটে।

নিহত ওই তরুণের নাম সবুজ (২৫)। তিনি কাতলাপুরে থেকে নির্মাণ শ্রমিকের কাজ করতেন। তাঁর বাড়ি দিনাজপুরে বলে জানা গেছে।

সাভার মডেল থানার পুলিশ ও কাতলাপুর ইসকন মন্দিরের পক্ষ থেকে জানানো হয়, মুঠোফোন চুরির অভিযোগে কাতলাপুর ইসকন মন্দিরের ভক্তরা বুধবার ভোরে সবুজকে আটক করেন। এর পর জনতা তাঁকে মারধর করেন। একপর্যায়ে তিনি অচেতন হয়ে পড়লে রাস্তার ধারে ফেলে রেখে লোকজন চলে যায়। পরে এক পথচারী তাঁকে উদ্ধার করে আজ সকাল আটটার দিকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এর কিছুক্ষণ পরে তিনি মারা যান।

কাতলাপুরের আব্বাস নামের এক বাসিন্দা বলেন, অচেতন অবস্থায় তিনি সবুজকে হাসপাতালে নিয়ে যান।

কাতলাপুর ইসকন মন্দিরের সাধারণ সম্পাদক নিতাই দয়াল দাস বলেন, রথযাত্রা উপলক্ষে মন্দিরে কয়েকশ ভক্তের সমাগম হয়েছে। এ সময় সবুজসহ তাঁর তিন সহযোগী ভোর থেকে ভক্তদের অন্তত ছয়টি মুঠোফোন চুরি করেন। অন্যরা পালিয়ে গেলেও সবুজকে ভক্তরা ধরে ফেলেন। এরপর হৈ-হুল্লোড় শুনে কর্মস্থলগামী পোশাককর্মীরা তাঁকে মন্দিরের বাইরে নিয়ে মারধর করেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, মুঠোফোন চুরির অভিযোগে ওই যুবককে মারধর করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি আরও বলেন, মারা যাওয়ার পর ময়নাতদন্তের জন্য সবুজের লাশ রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।