দুর্নীতির বিরুদ্ধে 'জিরো টলারেন্স' কঠোরভাবে অনুসরণ হবে

ফরহাদ হোসেন
ফরহাদ হোসেন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের সব পর্যায়ে দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি কঠোরভাবে অনুসরণ করা হবে। বুধবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের শুদ্ধাচার পুরস্কার ২০১৭-১৮ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, দুর্নীতির পাশাপাশি জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধেও সরকার ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে।

ফরহাদ হোসেন বলেন, বর্তমান সরকারের আমলে জনপ্রশাসনে দক্ষতা বৃদ্ধি, দুর্নীতি দমন ও শুদ্ধাচার প্রতিষ্ঠার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়িত হয়েছে। জনপ্রশাসনের কর্মচারীরা যাতে স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে নাগরিকদের সেবা দিতে সক্ষম হন তা নিশ্চিত করা জরুরি। সে লক্ষ্যে জনপ্রশাসনের আইন কানুন পরিবর্তন ও সংস্কার করে একে অধিকতর যুগোপযোগী করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

এবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন বিয়াম ফাউন্ডেশনের সদ্য সাবেক মহাপরিচালক শেখ মুজিবুর রহমান, (বর্তমানে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার শাখার সচিব), গ্রেড-১ থেকে গ্রেড-১০ ভুক্ত শ্রেণিতে উপসচিব মো. তমিজুল ইসলাম খান এবং গ্রেড-১১ থেকে গ্রেড-২০ ভুক্ত শ্রেণিতে প্রতিমন্ত্রীর দপ্তরের অফিস সহায়ক মো. জাকির হোসেন ভূঁইয়া শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। প্রতিমন্ত্রী তাঁদের হাতে সনদ ও এক মাসের বেতনের সমপরিমাণ অর্থ পুরস্কার তুলে দেন।

জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর এম আসলাম আলম।