চট্টগ্রামে দুই পক্ষের সংঘর্ষ: ২৭ জন কারাগারে

প্রতীকী ছবি। এএফপি
প্রতীকী ছবি। এএফপি

চট্টগ্রামে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের মামলায় ২৭ আসামির জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমান শুনানি শেষে এই আদেশ দেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ প্রথম আলোকে বলেন, খুলশী থানার মামলার এজাহারভুক্ত ২৭ আসামি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাঁদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

দলীয় সূত্র জানায়, কারাগারে যাওয়া আসামিরা হলেন আরিফুল হানিফ, মো. তৈয়ব, সালাউদ্দীন, মো. তাহের, মো. শামীমসহ ২৭ জন। তাঁরা সবাই নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য আবুল হাসনাত বেলালের অনুসারী হিসেবে পরিচিত।

গত শনিবার লালখান বাজার এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম ওরফে মাসুম ও নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য আবুল হাসনাত বেলালের অনুসারীদের মধে৵ সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় মাসুমের অনুসারী আল আমিন বাদী হয়ে খুলশী থানায় মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে ২২ জনকে গ্রেপ্তার করে। তাঁরাও কারাগারে রয়েছেন।

গ্রেপ্তার দেখানো হয় আরও ৬ জনকে:
সংঘর্ষের ঘটনার মামলার আরও ছয়জনকে গ্রেপ্তার দেখিয়েছেন আদালত। নগর পুলিশের সহকারী কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, অন্য মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা ছয় আসামিকে এই মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করে খুলশী থানা-পুলিশ। আসামিরা হলেন সৃজন দাশ, মো. ইব্রাহীম, মো. আজাদ, মো. সোহেল, মাহমুদুল হাসান ও হাসান জুয়েল।