ব্রাহ্মণপাড়ায় পুলিশের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

বাল্যবিবাহ । প্রতীকী ছবি
বাল্যবিবাহ । প্রতীকী ছবি

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় পুলিশের হস্তক্ষেপে গতকাল বৃহস্পতিবার একটি বাল্যবিবাহ বন্ধ হয়েছে। এ সময় শিশু কনে ও বরের অভিভাবকেরা কনের বয়স ১৮ এবং বরের বয়স ২১ পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে মুচলেকা দেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের অষ্টম শ্রেণির এক ছাত্রের (১৫) সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সমবয়সী এক শিশু কনের (১৫) বিয়ের আয়োজন করেন উভয় পক্ষের অভিভাবকেরা। গতকাল মেয়েটির মামার বাড়ি চান্দলা গ্রামে বিয়ের সব আয়োজন সম্পন্ন হয়।

খবর পেয়ে ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবু মো. শাহজাহান কবিরের নির্দেশে থানার উপপরিদর্শক (এসআই) যুযুৎসু যশ চাকমা ও সহকারী উপপরিদর্শক (এএসআই) আনোয়ার হোসেন কনের মামার বাড়িতে উপস্থিত হন। বিয়ের সব কার্যক্রম বন্ধ করে পুলিশ উভয় পক্ষের অভিভাবকদের থানায় নিয়ে আসে। পরে ছেলে ও মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে উভয় পক্ষের অভিভাবক থানায় পুলিশের কাছে মুচলেকা দেওয়ার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়।

ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবু মো. শাহজাহান কবির বলেন, বাল্যবিবাহ বন্ধ করে শিশু কনে ও বরের অভিভাবকদের কাছ থেকে লিখিত মুচলেকা নেওয়া হয়েছে।