কোর্টকে তারা পকেটের মধ্যে রাখত: আইনমন্ত্রী

আনিসুল হক
আনিসুল হক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপির শাসনামলে আইনের শাসন ছিল না। কোর্টকে তারা পকেটের মধ্যে রাখত। সে আমল এখন বদলেছে। কিন্তু তাদের চিন্তাধারা বদলায়নি। এ কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনের বহরে হামলা মামলায় আদালতের রায়টিকে সরকারের ফরমায়েশি রায় বলেছে।

আজ শুক্রবার সকালে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদের নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেছেন মন্ত্রী ও স্থানীয় সাংসদ আনিসুল হক।

আনিসুল হক বলেন, ১৯৯৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনের বহরে হামলার ঘটনা ঘটে। ১৯৯৫ সালে মামলা হয়েছে। মামলাটি পুনরায় তদন্ত শুরু হয় ১৯৯৮ সালে। ২২ বছর ধরে দীর্ঘ তদন্ত শেষে বিচারিক আদালত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে এই রায় দিয়েছেন। এতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। তিনি বিএনপির সমালোচনা করে বলেন, তারা আজেবাজে কথা বলে।

খালেদা জিয়া কারাগারে মারা গেলে সরকারকে দায় নিতে হবে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল অলি আহমেদের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কারাগারে খালেদা জিয়াকে তাঁর অধিকারের চেয়ে বেশি সুযোগ দেওয়া হচ্ছে। তাঁকে হাসপাতালে রাখা হয়েছে। যাঁর কোনো অপরাধ নেই, সেই ফাতেমাকে তাঁর সেবা করার জন্য দেওয়া হয়েছে। বিনা অপরাধে তাঁকেও কারাবাস করতে হচ্ছে। তাঁরা শুধু শুধু এসব কথা বলেন। তাঁদের কোনো জনসমর্থন নেই। এসব কথা বলে জনগণের কাছে খাটো হচ্ছেন।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত মিলনায়তনে এক আলোচনা সভা হয়েছে। ব্রা‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) হায়াত উদ দৌল্লা খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী ও স্থানীয় সাংসদ আনিসুল হক। বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউছার ভূইয়া, আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম, কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলম, কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফারহানা ছিদ্দিকী প্রমুখ।

পরে সৈয়দাবাদ সরকারি কলেজের পক্ষ থেকে আইনমন্ত্রী আনিসুল হককে সংবর্ধনা দেওয়া হয়।