বাসচাপায় মা-মেয়েসহ একই পরিবারের তিন নারী নিহত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় বাসচাপায় মা-মেয়েসহ একই পরিবারের তিন নারী নিহত হয়েছেন। এ ঘটনায় বাসচালকসহ অন্তত সাত যাত্রী আহত। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার কাঁচপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন সোনারগাঁ উপজেলার পশ্চিম বেহাকৈর এলাকার দুলাল বর্মণের স্ত্রী সংগীতা বর্মণ, তাঁর মেয়ে বর্ষা বর্মণ (১৪) ও শাশুড়ি দেবী বর্মণ (৪৮)।

কাঁচপুর হাইওয়ে থানার (ওসি) কায়ূম আলী জানান, সনাতন ধর্মাবলম্বীদের শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা ও মহোৎসব পালন শেষে কাঁচপুর ব্রিজের পূর্ব পাশে মহাসড়ক পার হচ্ছিলেন ওই তিন নারী। এ সময় সিলেটগামী রাসেল পরিবহন নামে যাত্রীবাহী একটি বাসের চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি তাঁদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে নিহত হন তিন নারী। পরে একই সময় বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী মালবাহী একটি লরির সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসচালকসহ অন্তত সাত যাত্রী আহত হন।

স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠান। ঘটনাস্থল থেকে মরদেহ তিনটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তাৎক্ষণিক আহত ব্যক্তিদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তাঁদের মধ্যে বাসচালকসহ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ঘাতক বাসচালকের সহকারীকে (হেলপার) আটক করা হয়েছে। এ ছাড়া জব্দ করা হয়েছে লরিটিও। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।