কসবায় ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় শওকত হোসেন ওরফে জসিম (৪০) নামের এক ইউপি সদস্য ও যুবলীগের নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শওকত হোসেন মেহারি ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন।

পরিবারের অভিযোগ, পূর্ববিরোধের জের ধরে শওকতকে বাড়ি থেকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তাঁরা মামলা করবেন।

নিহত জসিমের কলেজপড়ুয়া মেয়ে জিদনী আক্তার বলেন, গতকাল দুপুরে তাঁর বাবা বাড়ি থেকে বের হন। রাত সোয়া আটটার দিকে তাঁর মা ফোন করলে বাবা জানান যে তিনি বাড়ি আসছেন। রাত সাড়ে নয়টার দিকে তাঁরা খবর পান, তাঁর বাবার ওপর হামলা করা হয়েছে। খোঁজাখুঁজির পর যমুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষ থেকে আহত অবস্থায় তাঁর বাবাকে উদ্ধার করা হয়। তাঁকে প্রথমে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তিনি বলেন, ‘আমার বাবা মারা যাওয়ার সময় হত্যাকারীদের নাম বলে গেছেন। মোর্শেদ, জাকিরসহ আরও কয়েকজন মিলে হত্যা করেছেন তাঁকে।’ পূর্ববিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে দাবি মেয়ের। তিনি তাঁর বাবার হত্যাকারীদের বিচার চান।

তবে মোর্শেদ দাবি করেছেন, এ ঘটনার সঙ্গে তিনি কিংবা তাঁর পরিবারের কেউ জড়িত নন।

কসবা থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরিবারের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।