খুলনা-বরিশালে বাস না চললে যানবাহন বন্ধের ঘোষণা

বরিশাল ও ঝালকাঠির দুই পরিবহন মালিক সমিতির দ্বন্দ্বে টানা ২১ দিন ধরে বন্ধ খুলনা-বরিশাল রুটে চলাচলকারী সরাসরি বাস সার্ভিস। এই অচলাবস্থা নিরসনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন করেছে বাগেরহাট আন্তজেলা বাস মালিক সমিতি।

আজ শনিবার দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে আগামী ১৫ দিনের মধ্যে এই রুটে বাস চলাচল পুনরায় শুরু না হলে সব ধরনের যানবাহন চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বাস মালিক সমিতির নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে বলা হয়, বরিশাল ও ঝালকাঠি পরিবহন মালিক সমিতির দ্বন্দ্বের কারণে দীর্ঘ ২১ দিন ধরে খুলনা-বরিশাল রুটে সরাসরি চলাচলকারী বাস সার্ভিস ধানসিঁড়ি পরিবহন বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছে যাত্রী সাধারণ। এ ছাড়া গাড়া না চলায় এই রুটের নিয়মিত চলাচলকারী ৫০টি বাসের শতাধিক শ্রমিক ও চালক বেকার হয়ে পড়েছেন। ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে বাস মালিকরাও। এ অবস্থায় যাত্রী ভোগান্তি কমাতে ও শ্রমিকদের স্বার্থ রক্ষায় দ্রুত সময়ের মধ্যে খুলনা-বরিশাল সরাসরি বাস চালুর জন্য প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন তারা।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাগেরহাট আন্তজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক এ বাকি তালুকদার, পিরোজপুর-খুলনা আন্তজেলা বাস মালিক সমিতির সভাপতি মাসুদুর রহমান, রুপসা-বাগেরহাট আন্তজেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতির সভাপতি নিখিল চন্দ্র মুখার্জী, সাধারণ সম্পাদক নকিব নজিবুল হক নজু, বাগেরহাট জেলা শ্রমিক লীগের সভাপতি রেজাউর রহমান মন্টু প্রমুখ।