আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের দাবিতে সভা

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার আড়িয়ল বিলে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছবি: প্রথম আলো
মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার আড়িয়ল বিলে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছবি: প্রথম আলো

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার আড়িয়ল বিলে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা পরিষদে মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত।

সভায় আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের প্রয়োজনীয়তা এবং এর ফলে এই অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়ন বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ প্রকল্পের সাবেক পরিচালক ও বিমানবন্দর নির্মাণ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক জয়নাল আবেদীন তালুকদার।

শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিমানবন্দর নির্মাণ বাস্তবায়ন কমিটির সদস্যসচিব মো. মসিউর রহমান মামুন সভায় সভাপতিত্বে করে। বক্তব্য দেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তাহিয়াত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি খলিলুর রহমান মাস্টার।

সভায় বক্তারা পদ্মা সেতু নির্মাণ, ছয় লেনের ঢাকা-মাওয়া মহাসড়ক নির্মাণ এবং রেললাইন প্রকল্পের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। এ সময় তাঁরা প্রধানমন্ত্রীকে অচিরেই আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের উদ্যোগ গ্রহণের আহ্বান জানান। সভায় জমির ন্যায্য মূল্য, পুনর্বাসন ও মৎস্যজীবীদের জন্য ক্ষতিপূরণ প্রাপ্তির আশা ব্যক্ত করেন তারা। এ বিষয়ে আগামী ২৭ জুলাই উপজেলার ষোলঘর ইউনিয়ন পরিষদ চত্বরে পরবর্তী সভা আহ্বান করা হয়।