বাংলাদেশ সফরে ভারতের ১৫ তরুণ সেনা দম্পতি

বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর উচ্চপর্যায়ের প্রতিরক্ষা সহযোগিতার অংশ হিসেবে ভারতীয় সেনাবাহিনীর ১৫ তরুণ দম্পতি আজ ঢাকায় এসেছেন। প্রতিনিধিদলটি ৬ থেকে ১২ জুলাই পর্যন্ত বাংলাদেশ সফর করবে। ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনীর মধ্য পর্যায়ের ১৫ তরুণ দম্পতি প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসেছেন। বাংলাদেশের সেনাপ্রধানের আমন্ত্রণে প্রতিনিধিদলটি বাংলাদেশে এসেছে।

প্রতিনিধিদলটি আজ শনিবার কলকাতা থেকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষ উড়োজাহাজে বাংলাদেশে এসে পৌঁছায়। সফরে তাঁরা বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন ও মধ্য পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। এ ছাড়া প্রতিনিধিদলটি জাতীয় স্মৃতিসৌধ, জাতীয় সংসদ, মুক্তিযুদ্ধ জাদুঘর, বিজয়কেতন জাদুঘর, প্রয়াস, হাতিরঝিল ও কক্সবাজার পরিদর্শন করবে।

এর আগে ২০১৮ সালের ২৬ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনীর ২৫ তরুণ দম্পতি দিল্লি, আগ্রা ও কলকাতা সফর করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই সফর দুই দেশের অভিন্ন ও সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের প্রেক্ষাপটে মানুষে মানুষে যোগাযোগ বাড়াবে এবং দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সহযোগিতা ও কর্মকাণ্ডকে সম্প্রসারিত করবে।