চাঁদপুরের জেলা ও দায়রা জজের বাসায় চুরি

চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খানের বাসভবনে চুরির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার দিবাগত রাতে শহরের কুমিল্লা সড়কে জেলা জজ বাসভবনে শয়নকক্ষের জানালা দিয়ে তাঁর স্ত্রীর মোবাইল ফোন নিয়ে যান চোর। একই সময় পাশের বাসা থেকে চুরি হয় একটি মোবাইল ও ল্যাপটপ।

খবর পেয়ে আজ রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান ও মডেল থানা-পুলিশ।

স্থানীয়রা বলেন, জেলা জজের বাসভবনের চারপাশের দেয়ালে কয়েক স্থানে ভাঙা। এ কারণে খুব সহজেই চোর সেখানে ঢুকে পড়েন।

জেলা জজ আদালতের কর্মচারীরা বলেন, জেলা জজের বাসায় দায়িত্ব পালন করেন চারজন পুলিশ সদস্য। কিন্তু তাঁরা রুটিন অনুযায়ী একই স্থানে দাঁড়িয়ে দায়িত্ব পালন করায় চোর এই সুযোগ নেন।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, ধারণা করা হচ্ছে কোনো মাদকাসক্ত চোর বা পেশাগত মোবাইল চোর এই ধরনের ঘটনা ঘটিয়েছেন। কারণ তাঁরা শুধু মোবাইল ফোন চুরি করেছেন। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান বলেন, ‘চোর চক্র যে ঘটনা ঘটিয়েছেন তার চেয়ে বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারত। আমার বাসভবনের চারদিকে যে দেয়াল আছে, তা খুবই নিচু। আমি বাসভবনসহ দেয়ালের সংস্কার কাজ করার জন্য চাঁদপুর গণপূর্ত বিভাগকে একাধিকবার জানিয়েছি। তারা এখন পর্যন্ত কোনো ধরনের ব্যবস্থা নেয়নি। সিসিটিভি ক্যামেরার চাহিদা দেওয়া হয়েছে, সেটাও দেওয়া হয়নি।’