উজিরপুরে একরাতে ১০ বাড়িতে চুরি, আতঙ্ক

বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া গ্রামে গত রোববার দিবাগত রাতে ১০টি বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় গ্রামটিতে আতঙ্কের সৃষ্টি হয়েছে। চুরির ঘটনায় গতকাল সোমবার উজিরপুর মডেল থানায় পৃথক দুটি মামলা হয়েছে। পুলিশ ওই দিনই অভিযান চালিয়ে চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে নারায়ণপুর এলাকা থেকে পাঁচজনকে আটক করেছে।

ক্ষতিগ্রস্ত গৃহকর্তারা ও পুলিশ জানায়, রোববার রাতে শাহিন সরদারের ঘরের জানালা ভেঙে একদল চোর ঘরে ঢুকে ধারালো অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল সেট ও মূল্যবান মালামাল লুটে নেয়। আমির হোসেনের বাড়ি থেকে চোরের দল লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। খবির খান, মালেক হাওলাদার, শাহাদাত সরদার, আকবর খান ও নাজমুল হোসেনের বাড়ি থেকে ৬-৭ লাখ টাকার মালামাল নিয়ে গেছে চোরের দল। মোতালেব হোসেনের বাড়ির সদস্যদের চেতনানাশক স্প্রে করে অজ্ঞান করে চোরের দল লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে।

গ্রামের বাসিন্দাদের দাবি, এলাকায় মাদকসেবীর সংখ্যা বাড়ায় চুরি-ছিনতাই বেড়েছে।

উজিরপুর মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মনিরুল ইসলাম বলেন, পুলিশ গুঠিয়া ও নারায়ণপুর এলাকায় অভিযান চালিয়ে চুরির সঙ্গে জড়িত থাকার সন্দেহে নারায়ণপুর গ্রামের প্রিন্স হাওলাদারকে (৩০) আটক করে। তাঁর দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে তুফান সরদার (২০), সফিক মিয়া (১৯), রতন গাইন (৩০) ও আজাদ সরদারকে (২২) আটক করেছে।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল বলেন, চুরির দুটি ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে। পুলিশ প্রিন্স হাওলাদারকে (৩০) গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় করাগারে পাঠিয়েছে। এ ছাড়া আটক চারজনকে থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এলাকায় পুলিশি অভিযান অব্যাহত আছে।