হাইকোর্টে জামিন পাননি ওসি মোয়াজ্জেম

ওসি মোয়াজ্জেম হোসেন। ফাইল ছবি
ওসি মোয়াজ্জেম হোসেন। ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন হাইকোর্টে জামিন পাননি। জামিন চেয়ে করা তাঁর আবেদনটি উত্থাপিত হয়নি বিবেচনায় খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ওসি মোয়াজ্জেমের আইনজীবী আহসান উল্লাহ প্রথম আলোকে বলেন, আগামীকাল বুধবার বিচারিক আদালতে এই মামলার দিন রয়েছে। বিচারিক আদালতে জামিনের আবেদন জানানো হবে। এর ফলাফলের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে ১৭ জুন মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক। এই আদেশের বিরুদ্ধে গত ৩০ জুন জামিন চেয়ে আবেদন করেন ওসি মোয়াজ্জেম।

আদালতে ওসি মোয়াজ্জেমের পক্ষে শুনানি করেন আহসান উল্লাহ। সঙ্গে ছিলেন আইনজীবী সালমা সুলতানা। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করেন তাঁর মাদ্রাসার শিক্ষার্থীরা। এর ১০ দিন আগে নুসরাত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান। থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে ছড়িয়ে দেন। ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওই দিনই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।