এক ঘণ্টার ব্যবধানে ভবন থেকে পড়ে দুজনের মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

মাগুরায় পৃথক ঘটনায় ভবন থেকে পড়ে দুজন নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে এক ঘণ্টার ব্যবধানে শহরের জামরুলতলা ও স্টেডিয়ামপাড়ায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন আকাশ (১৮) ও রউফ ঢালী (৬৫)। আকাশ মাগুরা শহরতলির বরুনাতৈল গ্রামের ওমর আলীর ছেলে। পেশায় নির্মাণশ্রমিক ছিলেন। রউফ ঢালী ছিলেন শহরের স্টেডিয়ামপাড়ার বাসিন্দা। তিনি স্টেডিয়ামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছিলেন।

মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক কৃষ্ণ দাস বিশ্বাস জানান, সকাল ১০টার দিকে আকাশকে হাসপাতালে আনা হয়। তিনি ভবন থেকে পড়ে আহত হয়েছেন বলে জানান সঙ্গে আসা ব্যক্তিরা। জরুরি বিভাগে চিকিৎসা শেষে সার্জারি বিভাগে ভর্তি করার পর তাঁর মৃত্যু হয়। এর এক ঘণ্টা পর একই রকম দুর্ঘটনার শিকার রউফ ঢালীকে হাসপাতালে আনা হয়। তবে হাসপাতালে আনার আগেই তাঁর মৃত্যু হয়েছিল।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের তথ্যমতে, আকাশ নামের ওই শ্রমিক সকালে শহরের জামরুলতলায় লাবণী স্টিল কর্নার নামের একটি দোকানের ভবনে কাজ করছিলেন। ভবনের তিনতলা বাইরের দেয়ালে কাজ করার সময় পা ফসকে পড়ে যান তিনি। কোনো নিরাপত্তাব্যবস্থা ছাড়াই কাজ করছিলেন আকাশ।

অন্যদিকে, রউফ ঢালীর জামাতা রফিকুল ইসলাম বলেন, তিনতলা ভবনের ছাদে হাঁটাহাঁটি করছিলেন তিনি। এ সময় অসতর্ক অবস্থায় রেলিংবিহীন পিচ্ছিল ছাদ থেকে নিচে পড়ে যান।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, দুটি ঘটনায় পৃথক অপমৃত্যু মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।