স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা?

ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর গ্রামে গতকাল বৃহস্পতিবার স্বামী ও স্ত্রীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ ও এলাকাবাসীর ধারণা, কলহের জের ধরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার পর আত্মহত্যা করেছেন স্বামী।

ওই দম্পতি হলেন মনসুর শেখ (৫০) ও জাহানারা বেগম (৪৫)। তাঁদের বাড়ি শিবরামপুর গ্রামে। মনসুর শেখ মুদিদোকানি ও জাহানারা বেগম গৃহবধূ ছিলেন। এলাকার কয়েকজন বলেন, গতকাল সকাল ছয়টার দিকে মনসুরকে বাড়ির পাশের বাগানে একটি কাঁঠালগাছে গলায় রশি দিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পান প্রতিবেশী মোতালেব। পরে প্রতিবেশী লোকজন শোবার ঘরে খাটের ওপর জাহানারা বেগমের লাশ পড়ে থাকতে দেখেন। তাঁর গলায় গামছা প্যাঁচানো ছিল। ঘরটি বাইরে থেকে ছিটকিনি দিয়ে আটকানো ছিল।

মনসুর শেখের ভাড়াটে নূর ইসলাম জানান, মনসুর ও জাহানারা প্রায়ই ঝগড়া করতেন। বুধবার রাত ১২টা পর্যন্ত তাঁরা ঝগড়া করেন। সকালে ঘুম থেকে উঠে তিনি দুজনের মৃতদেহ দেখতে পান।

এলাকাবাসীর ধারণা, ছেলের বিয়েসংক্রান্ত ঝামেলা ও প্রচুর দেনা হয়ে যাওয়ায় মনসুর ও জাহানারার মধ্যে কলহ শুরু হয়। এর জের ধরেই এ ঘটনা ঘটেছে।

ফরিদপুর কোতোয়ালি থানার ওসি মো. নাজিমউদ্দিন বলেন, মনসুর স্ত্রী জাহানারাকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার পর আত্মহত্যা করে থাকতে পারেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।