গাজীপুর সিটি করপোরেশনের ১৪ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা

জাহাঙ্গীর আলম
জাহাঙ্গীর আলম

বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের ১৪জন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার সকালে নগর ভবনে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

১৪ কর্মকর্তা কর্মচারীর মধ্যে ছয়জনকে বরখাস্ত, তিনজনকে সাময়িক বরখাস্ত এবং পাঁচজনকে শোকজ করা হয়েছে। বরখাস্তকৃতরা হলেন ২২ নম্বর ওয়ার্ডের সচিব মাহবুব আলম, ২৪ নম্বর ওয়ার্ডের সচিব জহির আলম, ৪২ নম্বর ওয়ার্ডের সচিব মো. আক্তার হোসেন, ৩২ নম্বর ওয়ার্ডের সচিব মাহবুবুর রহমান, ৩৪ নম্বর ওয়ার্ডের সচিব মো. নাদিম হোসেন ও ৪৯ নম্বর ওয়ার্ডের সচিব মো. মুক্তার হোসেন।

সাময়িকভাবে বরখাস্তকৃতরা হলেন সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী মোজাহিদুল ইসলাম, হিসাবরক্ষণ কর্মকর্তা নজরুল ইসলাম ও লাইসেন্স কর্মকর্তা মোস্তফা কামাল।

এ ছাড়া পাঁচজনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। এরা হলেন কর নির্ধারণ কর্মকর্তা আতাউর রসুল ভূঁইয়া, অফিস সহায়ক সোহেল মিয়া, কর আদায় সহযোগী আবুল কালাম, কামরুজ্জামান ও জমি জরিপ শাখার সাইফুল ইসলাম।

প্রেস ব্রিফিংয়ে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি করপোরেশনে কোনো কর্মকর্তা-কর্মচারী ঘুষ, দুর্নীতি ও অনিয়মের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেলে সঙ্গে সঙ্গে তাকে বরখাস্ত করা হবে।

মেয়র জাহাঙ্গীর বলেন, ‘আমি নির্বাচিত হওয়ার পর সিটি করপোরেশনের সকল কর্মকর্তা ও কাউন্সিলরদের নিয়ে আলোচনা করেছি। বিশেষ করে নগরীর বিশিষ্টজনদের সঙ্গে আলোচনা করেছি নগর ও নাগরিকদের কীভাবে উন্নত ও আধুনিক সেবা দেওয়া যায়।’