সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালকসহ গ্রেপ্তার ২

নিজ দপ্তরের ফিল্ড সুপারভাইজারের আনুতোষিকের (ল্যামগ্রান্ড) টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাতের মামলায় দিনাজপুর সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক স্টিফেন মুর্মু ও অফিস সহকারী মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার দুপুরে নিজ কার্যালয় থেকে স্টিফেন মুর্মু ও মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করের দুদকের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল।

দুদকের দিনাজপুর কার্যালয়ের সহকারী পরিচালক আহসানুল কবির প্রথম আলোকে জানান, স্টিফেন মুর্মু উপপরিচালকের পাশাপাশি হাকিমপুর উপজেলার সমাজসেবা কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন। সে সময় হাকিমপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার আবুল কাশেমের অবসরজনিত আনুতোষিকের ৩ লাখ ২৩ হাজার ২৮০ টাকা অভিযুক্ত ব্যক্তিরা স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে তুলে নিয়ে আত্মসাৎ করেন। বিষয়টি জানতে পেরে দুদক অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানে ঘটনার সত্যতা পেয়ে বিষয়টি মামলার অনুমতির জন্য দুদকের প্রধান কার্যালয়ে পাঠানো হয়। মামলার অনুমোদন হয়ে আসার পর আজ বুধবার উপসহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।
পরে আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল দুপুরে দিনাজপুর সমাজসেবা কার্যালয় থেকে উপপরিচালক স্টিফেন মুর্মু এবং অফিস সহকারী মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর বেলা আড়াইটার দিকে দিনাজপুর আদালতে পাঠানো হয়।