উবারের সড়ক নিরাপত্তা অভিযান চালু

উবার
উবার

যাত্রী ও চালকদের মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান উবার বাংলাদেশে সড়ক নিরাপত্তা অভিযান শুরু করেছে। ক্রিকেটে বিশ্বের ১ নম্বর অলরাউন্ডার ও উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসানের এক ভিডিও বার্তার মাধ্যমে এ অভিযান চালু করে উবার।

আজ বুধবার এক বিবৃতিতে উবার জানিয়েছে, সড়ক নিরাপত্তায় প্রকৌশল, জরুরি চিকিৎসা সেবা, ট্রাফিক আইন ও তার প্রয়োগ এবং জনসচেতনতার মতো একাধিক বিষয় জড়িত। এ বিষয়গুলোকে প্রাধান্য দিলে সড়ক নিরাপত্তার পরিবর্তন আসবে। সড়ক নিরাপত্তার সঙ্গে জড়িত বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্য নিয়ে উবার বাংলাদেশে সড়ক নিরাপত্তা অভিযান শুরু করেছে।

উবার যাত্রী ও চালকদের সামগ্রিক নিরাপত্তা জোরদার করতে এই অভিযানে বিনা মূল্যে চোখ পরীক্ষা, প্রশিক্ষণ কর্মশালা, উবারমটো চালকদের হেলমেট বিতরণ এবং সচেতনতা বাড়ানোর মতো কার্যক্রমগুলো হাতে নিয়েছে।
উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান বলেন, সড়ক নিরাপত্তা একটি যৌথ দায়িত্ব। তিনি সড়ক নিরাপদ করতে উবারের মতো কাজের প্রশংসা করেন।

সড়ক নিরাপত্তা অভিযান সম্পর্কে উবার বাংলাদেশের প্রধান জুলকার কাজী ইসলাম বলেন, ‘অসতর্কতা ও যথাযথভাবে সড়কের নিয়ম না মানার কারণে বেশির ভাগ দুর্ঘটনা ঘটে। সুতরাং, সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং সড়ক নিরাপত্তার নিয়মগুলোর বিষয়ে যাত্রী ও চালকদের আরও মনোযোগী করে তোলাই আমাদের প্রচেষ্টা।’ তিনি আরও বলেন, সড়ক নিরাপত্তার দায়ভার সবার এবং উবার বাংলাদেশের সড়ক নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে সরকারের দৃষ্টিভঙ্গির সঙ্গে একাত্মতা প্রকাশ করে।