পদ্মা এক্সপ্রেস রাজশাহী থেকে ছাড়তে পারে বিকেলে

ফাইল ছবি
ফাইল ছবি

রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছি এলাকায় লাইনচ্যুত তেলবাহী ওয়াগনের পাঁচটি বগি তোলা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে পদ্মা এক্সপ্রেস রাজশাহী থেকে ছেড়ে যেতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক শহিদুল ইসলাম।

গতকাল বুধবার সন্ধ্যা ছয়টার দিকে হলিদাগাছি এলাকায় তেলবাহী ওয়াগনের নয়টি বগি লাইনচ্যুত হয়। এরপর সোয়া সাতটার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী গাড়ি ঘটনাস্থলে যায়। তবে এখনো উদ্ধারকাজ শেষ হয়নি। রাতের ও সকালের ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে। যাত্রীদের টিকিট দিয়ে টাকা ফেরত নিয়ে যেতে বলা হয়েছে।

গতকাল সন্ধ্যা ছয়টা থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শহিদুল ইসলাম বলেন, বেলা দেড়টা পর্যন্ত পাঁচটি বগি তোলা হয়েছে। বাকি বগিগুলো তুলে ভাঙা রেললাইন ঠিক করা হবে। এরপরই রেল যোগাযোগ স্বাভাবিক হবে। বিকেল চারটার পদ্মা এক্সপ্রেস ঠিক সময়ে না ছাড়লেও আজই ছাড়বে বলে আশা করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

গতকাল সন্ধ্যায় এই দুর্ঘটনার পর ঢাকা থেকে রাজশাহীগামী সিল্কসিটি এক্সপ্রেসটি আবদুলপুরে আটকা পড়ে। এ কারণে ব্যাপক ভোগান্তিতে পড়েন যাত্রীরা। কেউ কেউ মাইক্রোবাস ভাড়া করে, কেউবা অন্য বাসে উঠে রাজশাহী যান।

পরে গতকাল রাতে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়। আজ সকালে ঢাকা থেকে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রাও বাতিল করা হয়েছে।