ধুনটে ধর্ষণ মামলার আসামি কারাগারে

বগুড়ার ধুনট উপজেলায় এক নারীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরের দিকে আদালত তাঁকে কারাগারে পাঠিয়েছেন। বুধবার মধ্যরাতে নিজ বাড়ি থেকে থানা-পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার যুবকের নাম ইকবাল হোসেন (৩০)। তাঁর দাবি তিনি ধর্ষণের সঙ্গে জড়িত নন। এই মামলায় গ্রেপ্তার যুবকের আরও দুই ভাইও আসামি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিধবা ওই নারী দুই সন্তানের মা। ইকবাল হোসেন দীর্ঘদিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে তাঁকে উত্ত্যক্ত করে আসছেন। বিষয়টি ওই নারীর পরিবারের পক্ষ থেকে ইকবালের পরিবারকে জানানো হয়। এতে ইকবাল ক্ষুব্ধ হয়ে ৭ জুলাই রাতে কৌশলে ওই নারীর ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে তাঁকে ধর্ষণ করেন। এ সময় তাঁর চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে এলে ইকবাল পালিয়ে যান।

এ ঘটনায় ওই নারীর মা বুধবার রাতে ইকবাল হোসেনের বিরুদ্ধে থানায় ধর্ষণ মামলা করেন। এ ছাড়া ওই মামলায় ইকবাল হোসেনকে আশ্রয় দেওয়ার অভিযোগে তাঁর ভাই আল আমিন এবং আল মাহমুদকে আসামি করা হয়।

এদিকে থানা হেফাজতে থাকা অবস্থায় ইকবাল হোসেন গণমাধ্যমের কর্মীদের বলেন, তিনি ধর্ষণের ঘটনার সঙ্গে জড়িত নন। তাঁকে ধর্ষণের মিথ্যা ঘটনায় ফাঁসানোর চেষ্টা চলছে। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, আদালতের মাধ্যমে ইকবাল হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার জন্য ওই নারীকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আশ্রয়দাতা হিসেবে অভিযুক্ত ইকবালের দুই ভাইকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।