ভেজাল কথাটা খুব খারাপ: শিল্পমন্ত্রী

নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন
নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন

৫২টি পণ্যের মান নিয়ে সংবাদ প্রকাশের ক্ষেত্রে কিছু সংবাদমাধ্যম ভুল শব্দ ব্যবহার করেছে বলে দাবি করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন। তিনি বলেছেন, ওই সব পণ্য নিম্ন মানের হতে পারে, তবে ভেজাল নয়। মন্ত্রী বলেন, ভেজাল কথাটা খুব খারাপ। এটি ব্যবহার করার দরকার নেই।

আজ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বিপণন পেশাজীবীদের এক সম্মিলনে মন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশ মার্কেটার ইনস্টিটিউটের আয়োজনে দেশের ব্যবসাপ্রতিষ্ঠানে বিপণন বিভাগের পেশাজীবী এবং শিক্ষাপ্রতিষ্ঠানের বিপণন বিভাগের শিক্ষক ও ছাত্রদের অংশগ্রহণে দ্বিতীয়বারের মতো উদ্‌যাপিত হয় বাংলাদেশ মার্কেটিং ডে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী। তিনি পণ্যের মান নিয়ে কথা বলতে গিয়ে বলেন, বাংলাদেশ স্ট্যান্ডার্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) পণ্যের মান রক্ষায় ব্যবস্থা নিচ্ছে। তবে ভেজাল বলাটা ব্যত্যয়।

উল্লেখ্য, গত রমজান মাসের আগে বেশ কিছু খাদ্যপণ্য পরীক্ষা করে বিএসটিআই জানায়, ৫২টি পণ্য তাদের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। পরে উচ্চ আদালত এসব পণ্য বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দেন। দ্বিতীয় পরীক্ষায় বেশ কিছু কোম্পানি তাদের পণ্যের লাইসেন্স ফিরে পেয়েছে। কিছু লাইসেন্স একেবারেই বাতিল হয়েছে।