রিফাত হত্যা মামলার ৬ নম্বর আসামি রাব্বি ৭ দিনের রিমান্ডে

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার গ্রেপ্তার হওয়া ৬ নম্বর আসামি আল কাইয়ুম ওরফে রাব্বি আকনকে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। শুক্রবার বিকেলে বরগুনার বিচারিক হাকিম আদালতে হাজির করে রাব্বি আকনের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালতটির বিচারক মুহাম্মদ সিরাজুল ইসলাম গাজী ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একই মামলায় সন্দেহভাজন আসামি সাইমুনকে পাঁচ দিনের রিমান্ড শেষে একই আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার রাতে সংবাদ সম্মেলন করে রাব্বিকে গ্রেপ্তার করার কথা জানান বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন। রাব্বির বাড়ি বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া এলাকায়। বাবার নাম মো. আবুল কালাম আজাদ।

নিহত রিফাত শরীফ
নিহত রিফাত শরীফ

বরগুনার পুলিশ সুপার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে রাব্বিকে গ্রেপ্তার করা হয় । তবে তাঁকে কোথা থেকে গ্রেপ্তার করা হয়েছে, তদন্তের স্বার্থে তা জানাননি তিনি।

গত ২৬ জুন সকালে স্ত্রী আয়েশাকে বরগুনা সরকারি কলেজ থেকে আনতে যান রিফাত শরীফ। এ সময় কলেজের মূল ফটকের সামনে থেকে ধরে নিয়ে কোপানো হয় তাঁকে। স্থানীয় লোকজন রিফাতকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ওই দিন দুপুরে রিফাত শরীফের মৃত্যু হয়। এ ঘটনায় রিফাত শরীফের বাবা আবদুল হালিম বাদী হয়ে ২৭ জুন বরগুনা থানায় ১২ জনের নামে একটি হত্যা মামলা করেন। এই মামলার প্রধান আসামি ছিলেন সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড। পরে তিনি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।