ধুনটে থানায় ডেকে মারধর, এএসআই বরখাস্ত

এক নারীকে (৪২) থানায় ডেকে এনে এবং পরে হাসপাতালে গিয়ে মারধরের অভিযোগে বগুড়ার ধুনট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী নারী কোহিনুর খাতুনের দাবি, বগুড়া শহরে তাঁর একটি খাবারের দোকান আছে। শাহানুর তাঁর দোকানে নিয়মিত খাবার খাওয়ার সুবাদে তাঁদের মধ্যে পরিচয় হয়। একপর্যায়ে তাঁর কাছ থেকে শাহানুর ৬০ হাজার টাকা নেন। কিন্তু ফেরত দিচ্ছিলেন না। এর মধ্যেই তিনি ধুনট থানায় বদলি হন। দুই মাস আগে কোহিনুর পাওনা টাকা চেয়ে শাহানুরের কাছে উকিল নোটিশ পাঠান। সেই নোটিশে জবাব না দিয়ে তিনি কোহিনুরকে বিয়ের প্রস্তাব দেন। তাঁর এমন উদ্ভট প্রস্তাব পেয়ে আদালতে মামলার প্রস্তুতি নেন কোহিনুর। এরপর গত বুধবার শাহানুর ৬০ হাজার টাকা ফেরত দিলে বিষয়টির মীমাংসা হয়। গত বৃহস্পতিবার সকালে কোহিনুর ধুনট শহরে এক আত্মীয়র বাসায় বেড়াতে যান। এএসআই শাহানুর খবর পেয়ে কোহিনুরকে মুঠোফোনে থানায় ডেকে নিয়ে পিটিয়ে আহত করেন।

খবর পেয়ে গতকাল দুপুরে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে কোহিনুরের সঙ্গে কথা বলেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বলেন, শাহানুরের বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছে। পুলিশ সুপারের মৌখিক নির্দেশে তাৎক্ষণিকভাবে তাঁকে সাময়িক বরখাস্ত করে ধুনট থানা থেকে বগুড়া পুলিশ লাইনসে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে।