শিশু নির্যাতনকারীদের ফাঁসির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু নির্যাতনকারীদের ফাঁসির দাবিতে আজ শনিবার মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ছবি: প্রথম আলো
ব্রাহ্মণবাড়িয়ায় শিশু নির্যাতনকারীদের ফাঁসির দাবিতে আজ শনিবার মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ছবি: প্রথম আলো

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু নির্যাতন-নিপীড়ন, ধর্ষণ ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়।

খেলাঘর ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সংগঠনের সহসভাপতি রতন কান্তি দত্ত সভাপতিত্ব করেন। খেলাঘর জেলা কমিটির সাহিত্য সম্পাদক জুয়েলুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, ব্রাহ্মণবাড়িয়া নাট্য সংস্থার সভাপতি মঞ্জুরুল আলম, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন, জেলা নাগরিক ফোরামের সভাপতি পীযূষ কান্তি আচার্য, জেলা নাগরিক কল্যাণের সভাপতি ইয়াকুব আলী, পিস ভিশন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর আলম, সাংবাদিক উজ্জ্বল চক্রবর্তী ও বিশ্বজিৎ পাল, নারীনেত্রী স্মৃতি সবুর, রক্তদানের সংগঠন আত্মীয়র সমন্বয়ক সমীর চক্রবর্তী প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সারা দেশে আশঙ্কাজনকভাবে নারী ও শিশু ধর্ষণের ঘটনা বেড়ে গেছে, যা রাষ্ট্রের জন্য খুবই উদ্বেগজনক। এ অবস্থা থেকে উত্তরণে সবাইকে একযোগে কাজ করতে হবে। সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। সবাই এক হয়ে কাজ করলে এ অবস্থা থেকে উত্তরণ সম্ভব হবে।