জাবির বিসিএস অফিসার্স ফোরাম গঠিত

মনোয়ার আহমেদ সভাপতি ও মো. আবদুল আহাদ সাধারণ সম্পাদক
মনোয়ার আহমেদ সভাপতি ও মো. আবদুল আহাদ সাধারণ সম্পাদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে যারা বিসিএস ক্যাডার হিসেবে কর্মরত আছেন তাঁদের নিয়ে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরাম’ গঠন করা হয়েছে। এতে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ সভাপতি ও ঢাকা মহানগর পুলিশের গুলশান জোনের এডিসি ও পুলিশ সুপার মো. আবদুল আহাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ।

গতকাল শুক্রবার রাজধানীর একটি হোটেলে এই ফোরাম গঠন করা হয়। সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বেগবান করা এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক বন্ধন সৃষ্টির উদ্দেশ্যে এই কমিটি গঠন করা হয়েছে বলে ফোরামের সদস্যরা জানান।

ফোরামের সহসভাপতি করা হয়েছে পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক কৃষ্ণা গায়েন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তাহিয়াত হোসেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুছ সালেহীন, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ ও বাংলাদেশ পুলিশের ডিআইজি খ. মহিদ উদ্দিন স্বপনকে।

ফোরামের যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব ফাতেমা তুজ জান্নাত, প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব এম এম কামরুল কায়েস ও খাদ্যমন্ত্রীর একান্ত সচিব মো. সহিদুজ্জামান। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. জহুরুল হককে। প্রচার সম্পাদক হয়েছেন ঢাকা মহানগর পুলিশের পল্লবী জোনের এএসপি এস এম শামীম। সদস্য নির্বাচিত হয়েছেন, সরকারি সংগীত কলেজের উপাধ্যক্ষ ইন্দু প্রভা দাস ও বিসিএস (সাধারণ, শিক্ষা) মুহম্মদ মনিরুল হক। এই কমিটি পরবর্তীতে বাকি সদস্য নির্বাচন করে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি উপস্থাপন করবে। বিজ্ঞপ্তি।