হিযবুত তাহরীরের সদস্য চার দিনের রিমান্ডে

সন্ত্রাসবিরোধী আইনের মামলায় রাজধানীর গেন্ডারিয়া থেকে হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাঁকে চার দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন।

আসামির নাম জাহিদ উদ্দিন আহমদ ওরফে মিলন ওরফে জাকির (৫০)। তাঁর বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালি থানার ফুলখালী গ্রামে।

গত বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে গেন্ডারিয়ার শরৎ গুপ্ত রোডের একটি বাসা থেকে জাহিদকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের অ্যান্টিটেররিজম ইউনিট। এ ঘটনায় অ্যান্টিটেররিজম ইউনিটের পরিদর্শক জামাল হোসেন বাদী হয়ে গেন্ডারিয়া থানায় মামলা করেন। মামলায় জাহিদ উদ্দিন ছাড়াও হুমায়ুন, ফয়সাল, আবুল কাশেম, লুৎফর তালভীর ও লিটনকে আসামি করা হয়। জাহিদ ছাড়া বাকিরা পলাতক।

মামলার এজাহারে বলা হয়, গেন্ডারিয়া থানার শরৎ গুপ্ত রোডের বাসায় হিযবুত তাহরীরের সদস্যরা একত্র হন। ভাড়া বাসার ভেতরে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র, লিফলেট বিতরণ, অনলাইনে সম্মেলনের জন্য তাঁরা বৈঠকে মিলিত হন। আসামি জাহিদ হোসেন জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, তিনি হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য। তাঁর বিরুদ্ধে ২০১১ সালে শাহবাগ ও যাত্রাবাড়ী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা আছে। আসামিদের কাছ থেকে মোবাইল ফোন, নোটবুক, বই ও লিফলেট জব্দ করা হয়েছে।