কক্সবাজারের চকরিয়ায় পাহাড়ধসে স্বামী-স্ত্রী নিহত

কক্সবাজারের চকরিয়া উপজেলায় পাহাড়ধসে স্বামী ও স্ত্রীর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দিবাগত রাত দুইটার দিকে উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের বমুরকুল এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন মোহাম্মদ ছাদেক (৩২) ও তাঁর স্ত্রী ওয়ালিদা বেগম (২১)। ছাদেক পেশায় দিনমজুর। তিনি কয়েক বছর আগে আলীকদম উপজেলা থেকে বমুরকুল এলাকায় এসে পাহাড়ের নিচে বসতি গড়েন।

বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল মোতালেব প্রথম আলোকে বলেন, পাহাড়ে কয়েক দিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। গতকাল রাতেও প্রচুর বৃষ্টি হয়। রাত দুইটার দিকে বমুরকুল এলাকায় পাহাড়ের একটি অংশ ধসে একটি বসতঘরের ওপরে পড়ে। এ সময় ঘুমন্ত অবস্থায় মাটিচাপা পড়েন স্বামী-স্ত্রী। স্থানীয় লোকজন মাটি সরিয়ে তাঁদের লাশ উদ্ধার করেন। ঘটনার সময় ঘরটিতে স্বামী-স্ত্রী ছাড়া আর কেউ ছিলেন না।

নিহত ছাদেকের প্রতিবেশী আজিজুল হামিদ বলেন, শব্দ শুনে ঘর থেকে বের হয়ে তিনি দেখেন, ছাদেকের ঘরের ওপর পাহাড় ধসে পড়েছে। পরে স্থানীয় লোকজন মাটি সরিয়ে ছাদেক ও তাঁর স্ত্রী ওয়ালিদার লাশ উদ্ধার করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান প্রথম আলোকে বলেন, স্থানীয় লোকজনের সহায়তায় লাশ দুটি উদ্ধার করা হয়েছে। পাহাড়ি ঢলের কারণে একধরনের বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে বমুবিলছড়ি ইউনিয়ন। ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাস করা অন্য লোকদের সেখান থেকে সরানোর কাজ চলছে।