শেখ হাসিনার সঙ্গে আজ দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর বৈঠক

শেখ হাসিনা ও লি নাক-ইয়োন।
শেখ হাসিনা ও লি নাক-ইয়োন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন আজ রোববার দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনায় বসবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ কোরিয়ার নেতাকে বিকেল ৪টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রীর দপ্তরের টাইগার গেটে স্বাগত জানাবেন। পরে সাড়ে ৪টার দিকে তেজগাঁওয়ের প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকে বসবেন দুই নেতা। আনুষ্ঠানিক আলোচনার আগে তাঁরা কিছু সময়ের জন্য একান্তে আলাপ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, আনুষ্ঠানিক আলোচনার পর দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, কূটনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ে চুক্তি স্বাক্ষর হবে।

প্রেস সচিব বলেন, চুক্তি স্বাক্ষরের পর দুই নেতা যৌথ বিবৃতি দেবেন।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী গতকাল শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটে একটি বিশেষ ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাঁকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানান।

পররাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশ রোহিঙ্গা সংকট সমাধানে কোরিয়ার সমর্থন চাইবে। তিনি বলেন, ‘আমরা অবশ্যই রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করব, এটি এখন আমাদের সবার সঙ্গে আলোচনার গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।’