লামায় বাড়ির ওপর পাহাড় ধসে বৃদ্ধা নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বান্দরবানের লামায় পাহাড় ধসে নুর জাহান বেগম (৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তাঁর বাড়ি লামা সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মধুঝিরির আগা এলাকায়। এ সময় তিনজন আহত হন।

পাহাড় ধসের ঘটনাটি উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মধুঝিরির আগা এলাকায় গতকাল শনিবার রাত দেড়টার দিকে ঘটে। এ ছাড়া অতিবৃষ্টির কারণে গতকাল রাত তিনটার দিকে মাতামুহুরি নদীর পানি বৃদ্ধি পেয়ে লামা প্লাবিত হয়ে পড়ে। পাহাড় ধসের ঘটনায় লামা ও আলীকদম উপজেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

লামা উপজেলা প্রশাসনের তথ্য মতে, আকস্মিক এই বন্যায় ৪০ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়ে। আজ রোববার বিকেল পর্যন্ত পানি না নামায় দুর্ভোগ চরমে পৌঁছেছে। লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম বলেন, পৌরসভার ৯টি ওয়ার্ড বন্যায় প্লাবিত হয়েছে। পৌরসভার ১৫ হাজার মানুষ পানিবন্দী।

এলাকার ওয়ার্ড সদস্য আবু সুফিয়ান প্রথম আলোকে বলেন, বাড়ির ওপর পাহাড় ধসে পড়লে নুর জাহান, তাঁর ছেলে ও পুত্রবধূ মাটিচাপা পড়েন। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে মাটির নিচ থেকে মৃত অবস্থা নুর জাহানকে উদ্ধার করে। পরে আহত অবস্থায় নুর জাহানের ছেলে ইরান ও পুত্রবধূ ফাতেমাকে উদ্ধার করে লামা হাসপাতালে ভর্তি করা হয়।

লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে জান্নাত রুমি প্রথম আলোকে বলেন, আকস্মিক বন্যায় উপজেলার চল্লিশ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়ে। এ ছাড়া পাহাড় ধসে একজন মারা গেছেন।