জগন্নাথপুরে সড়কের সংস্কারের প্রতিশ্রুতিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সুনামগঞ্জের জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক এক সপ্তাহের মধ্যে সংস্কারের প্রতিশ্রুতিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ রোববার পরিবহন শ্রমিক ও মালিক সমিতি এ ধর্মঘট প্রত্যাহার করে।

সড়কের বেহাল দশা ও জনদুর্ভোগ বিবেচনায় আজ থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছিল জগন্নাথপুর পরিবহন শ্রমিক ও মালিক সমিতি। তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমের মধ্যস্থতায় উপজেলা প্রশাসন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও বাস মালিক ও শ্রমিক সমিতির মধ্যে এক বৈঠক হয়। উপজেলা পরিষদ সম্মেলনকক্ষের ওই বৈঠকে এক সপ্তাহের মধ্যে সড়কের সংস্কারের প্রতিশ্রুতি দেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। এরপর ধর্মঘট প্রত্যাহার করা হয়।

জগন্নাথপুর পরিবহন মালিক সমিতির সভাপতি নিজামুল করিম বলেন, জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কের বেহাল দশায় সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায় প্রতিদিন সড়কের বিভিন্ন স্থানে গর্তে গাড়ি আটকে পড়ে। গতকাল শনিবারও সড়কে ট্রাক আটকে সারা দিন সড়ক যোগাযোগ বন্ধ ছিল। সড়কের অস্থায়ী মেরামতের জন্য বরাদ্দকৃত ১৩ লাখ টাকার কাজ না হওয়ায় আজ রোববার থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। তবে দ্রুত কাজ করার প্রতিশ্রুতিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, ঠিকাদারের গাফিলতির কারণে সড়কের সংস্কারকাজ বিঘ্নিত হওয়ায় জনদুর্ভোগ দেখা দেয়। এতে পরিবহন শ্রমিক ও মালিকেরা ধর্মঘটের ডাক দিয়েছিলেন।

স্থানীয় সরকার জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার বলেন, আজ থেকে দ্রুত সড়কে সংস্কারকাজ চলছে। আগামী এক সপ্তাহের মধ্যে ১৩ লাখ টাকার সংস্কারকাজ শেষ হবে। আরও ১০ লাখ টাকার বরাদ্দ চেয়ে আবেদন করা হয়েছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত বলেন, ‘আমরা সড়কে সংস্কারকাজ তদারকি করব।’