ব্যবসায়ী হত্যা মামলায় সৎভাইয়ের ফাঁসি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেটের জকিগঞ্জের ব্যবসায়ী কামাল আহমদ হত্যা মামলায় তাঁর সৎভাই জাকির হোসেনকে (২৭) ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আমিনুল ইসলাম এই দণ্ডাদেশ দেন।

নিহত কামাল আহমদ জকিগঞ্জ বাজারের লাকি হোটেল ও রেস্তোরাঁর মালিক। তিনি জকিগঞ্জের খলাছড়া গ্রামের শফিকুল হকের ছেলে এবং দণ্ডপ্রাপ্ত আসামি জাকির হোসেন তাঁর সৎভাই ছিলেন।

আদালতসংশ্লিষ্ট সূত্র বলছে, পারিবারিক বিরোধের জের ধরে ২০১৭ সালের ২৯ আগস্ট সকালে ঘুমন্ত অবস্থায় কামাল আহমেদকে কুপিয়ে হত্যা করেন জাকির হোসেন। এ ঘটনায় কামাল আহমদের স্ত্রী জান্নাতুল ফেরদৌস রাহেনা ২৯ আগস্ট রাতেই জকিগঞ্জ থানায় মামলা করেন। একই দিন জাকির হোসেনকে গ্রেপ্তার করা হয়। রোববার আদালতে রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন মামলার বাদী কামাল আহমদের স্ত্রী ও পরিবারের সদস্যরা। আর আদালতের কাঠগড়ায় ছিলেন আসামি জাকির হোসেন।

সিলেট জেলা জজকোর্টের অতিরিক্ত পিপি (সরকারি কৌঁসুলি) শামসুল ইসলাম বলেন, মামলাটি দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি হয়েছে। মামলায় একমাত্র আসামি জাকির হোসেনকে ফাঁসির দণ্ডের পাশাপাশি পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। মামলায় ২০ জন সাক্ষীর মধ্যে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। আসামির সর্বোচ্চ শাস্তি হওয়ায় বাদীপক্ষ সন্তুষ্ট হয়েছে।