ডিএনসিসির ডাম্পিং স্টেশনে নারীর ৬ টুকরা লাশ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার সাভারের বলিয়ারপুর এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ডাম্পিং স্টেশন থেকে মাথা ও হাত-পা বিচ্ছিন্ন এক নারীর ছয় টুকরো লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার উদ্ধার হওয়া লাশের টুকরোগুলো ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত লাশের পরিচয় মেলেনি।

সাভার মডেল থানার পুলিশ ও ডাম্পিং স্টেশনে কর্মরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাতে ও ভোরের দিকে ডিএনসিসির বিভিন্ন এলাকার ময়লা এনে ফেলা হয় বলিয়ারপুরের ডাম্পিং স্টেশনে। দিনে ডাম্পিং স্টেশনের শ্রমিকেরা এলোমেলোভাবে ফেলে রাখা ওই সব ময়লা গুছিয়ে রাখেন। আজ বেলা দেড়টার দিকে শ্রমিকেরা কাজ করার সময় ময়লার স্তূপ থেকে পলিথিনে মোড়ানো দুইটি প্লাস্টিকের বস্তায় ভরা এক নারীর কোমর থেকে বিচ্ছিন্ন করা দুই পা ও কোমর থেকে গলা পর্যন্ত অংশ (পেট ও বুক) উদ্ধার করে সাভার মডেল থানাকে অবহিত করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের তিনটি টুকরা হেফাজতে নিয়ে আরও তল্লাশি চালায়। পরে আরও দুটি প্লাস্টিকের বস্তায় পলিথিনে মোড়ানো দুই হাত ও মাথা পাওয়া যায়। এরপর পুলিশ ছয় টুকরা লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠিয়ে দেয়।

ডাম্পিং স্টেশনে কর্মরত শ্রমিকেরা বলেন, ময়লা ফেলার জন্য রাজধানীর স্থানে স্থানে কন্টেইনার দেওয়া হয়। রাতে ও ভোরে ট্রাকে করে ময়লাভর্তি ওই সব কনটেইনার ডাম্পিং স্টেশনে এনে ফেলা হয়। এর কোনো একটিতে হয়তো ময়লার সঙ্গে লাশের টুকরাগুলো চলে আসে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাঈদুর রহমান বলেন, লাশের টুকরাগুলো ২৮ থেকে ৩০ বছর বয়সের কোনো এক নারীর। সম্ভবত দিন চারেক আগে তাঁকে হত্যার পর টুকরা করে প্লাস্টিকের বস্তায় ভরে ময়লার কনটেইনারে ফেলা হয়। তিনি বলেন, লাশের মাথায় বেশ কয়েকটি আঘাত রয়েছে। ধারণা করা হচ্ছে, লাশ টুকরা করার আগে ওই নারীকে কুপিয়ে হত্যা করা হয়।