'বন্দুকযুদ্ধের' সময় 'পানিতে ডুবে' মৃত্যু

রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ সময় পালাতে গিয়ে ‘পানিতে ডুবে’ এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত তিনটার দিকে রাজশাহী নগরের কাশিয়াডাঙ্গা থানার পাঁচ নম্বর আই-বাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

ওই ব্যক্তির নাম মো. আমিন (৩৫)। তাঁর বাড়ি নগরের উপকণ্ঠে হাড়পুর এলাকায়। পুলিশের দাবি, আমিন মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পাঁচটি মামলাসহ ছয়টি মামলা রয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র উপকমিশনার (এডিসি) রুহুল কুদ্দুস এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। গোলাগুলির পর ঘটনাস্থল থেকে ৭৯ বোতল ফেনসিডিল, দেশে তৈরি একটি শুটারগান ও দুটি গুলি জব্দ করা হয়েছে। ঘটনার সময় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

নগরের কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আলী জানান, রাতে কাশিয়াডাঙ্গা থানার পুলিশের একটি দল পদ্মা নদীর পাড়ে মাদকবিরোধী অভিযানে যায়। এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এরপর পুলিশ তল্লাশি শুরু করলে নদীর পাড়ে পানিতে আমিনকে পড়ে থাকতে দেখা যায়। তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, আমিনের শরীরে গুলির কোনো চিহ্ন নেই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গোলাগুলির সময় পালাতে গিয়ে পানিতে ডুবে তাঁর মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য তাঁর মরদেহটি রাজশাহী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান কাশিয়াডাঙ্গা থানার পুলিশের এই কর্মকর্তা।