নিখোঁজের এক দিন পর ডোবা থেকে শিশুর লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নিখোঁজের এক দিন পর ডোবা থেকে সিমু খাতুন (৬) নামের এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার সকাল থেকে শিশুটির খোঁজ পাওয়া যাচ্ছিল না। আজ মঙ্গলবার সকালে রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের স্থানীয় বিদ্যালয়ের পাশের ডোবা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

সিমু রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের দেওপাড়া গ্রামের আবদুর রশিদের মেয়ে। সে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণিতে পড়ত।

শিশুটির পরিবারের সদস্য ও স্থানীয় ইউপি চেয়ারম্যান বিজন কুমার সরকার বলেন, গতকাল সোমবার সকালে শিশু সিমু খাতুন অন্যদের সঙ্গে বিদ্যালয়ে যায়। অন্যরা বাড়িতে ফিরলেও সিমুর কোনো খোঁজ পাওয়া যায়নি। তাকে ছেলেধরা ধরে নিয়ে গেছে বলে এলাকায় অপপ্রচার হয়। কয়েকজন শিশু সিমুকে ধরে নিয়ে যেতে দেখেছে বলেও তার পরিবারকে জানায়। তবে এর কোনো সত্যতা পায়নি সিমুর পরিবার ও এলাকার লোকজন।

বিভিন্ন স্থানে সিমুকে খোঁজাখুঁজি শুরু করে এলাকার ও পরিবারের লোকজন। পানিতে ডুবে যেতে পারে, সন্দেহ করে আশপাশের পুকুরেও তল্লাশি চালানো হয়। কোনো হদিস না পেয়ে পরিবারের পক্ষ থেকে রাতে বাগমারা থানায় সাধারণ ডায়েরি করা হয়। পরে আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে বিদ্যালয়ের পাশের ডোবায় শিশুটির লাশ ভাসতে দেখে পরিবারের লোকজনকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে সকাল ১০টার দিকে ডোবা থেকে সিমুর ভাসমান লাশ উদ্ধার করা হয়।

চেয়ারম্যান বলেন, গত কয়েক দিনের বৃষ্টিতে সেখানে পানি জমে যায়। খুব সম্ভবত সোমবার সকালে অসাবধানতাবশত ডোবায় পড়ে ডুবে যায় শিশুটি।

মেয়েটির বাবা আবদুর রশিদ কান্নাজড়িত কণ্ঠে প্রথম আলোকে বলেন, মেয়েটি তাঁর একমাত্র সন্তান। বিদ্যালয়ের পাশের ডোবা থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়।