ভালো চিকিৎসককে ভালো মানুষও হতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মেডিকেল কলেজের শিক্ষার্থীরা মেধাবী। মেধার জোরেই তারা দক্ষ চিকিৎসক হতে পারবেন, তবে তাদের ভালো মানুষও হতে হবে।

আজ মঙ্গলবার বিকেলে মানিকগঞ্জে এক অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি কর্ণেল মালেক সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে সাবেক মন্ত্রী ও ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র কর্ণেল (অব.) এম এ মালেকের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় কথাগুলো বলেন। মরহুম এম এ মালেক স্বাস্থ্যমন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রী জাহিদ মালেকের বাবা।

অধ্যক্ষ আখতারুজ্জামানের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য দেন পুলিশ সুপার রিফাত রহমান, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বাবুল মিয়া, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল মজিদ, জেলা ডায়াবেটিস হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খানসহ আরও অনেকে।

মানিকগঞ্জ সদরের দিঘী গ্রামে কর্ণেল মালেক সরকারি মেডিকেল কলেজ নি্র্মিত হচ্ছে। আগামী এক বছরের মধ্যে কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণ কাজ শেষ হবে জানান স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম চালু হলে স্বাস্থ্যসেবার জন্য জেলাবাসীকে ঢাকায় কিংবা দেশের বাইরে যেতে হবে না। এখানেই জটিল ও কঠিন রোগের চিকিৎসাসেবা পাবেন রোগীরা।