দুই দিন পর তুরাগে মিলল নিখোঁজ কলেজছাত্রের লাশ

গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের নিখোঁজ এক ছাত্রের লাশ তুরাগ নদ থেকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকাল সাতটার দিকে গাজীপুর সিটি করপোরেশন এলাকা থেকে লাশটি উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

নিহত কলেজছাত্রের নাম রুবেল হোসেন (২০)। রুবেল গাজীপুরের কোনাবাড়ি দেওয়ালিয়াবাড়ি এলাকার রবি মিয়ার ছেলে। তিনি ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।


নিহত ব্যক্তির পরিবার ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ১৩ জন শিক্ষার্থী গত রোববার সকালে নৌকাভ্রমণে বের হন। নৌকায় করে কালিয়াকৈর উপজেলার রঘুনাথপুর এলাকায় পৌঁছালে রুবেল ও শাহান গোসল করার জন্য তুরাগ নদে ঝাঁপ দেন। এ সময় তাঁরা স্রোতে তলিয়ে যান। আশপাশের লোকজন শাহানকে টেনে নৌকায় তুলতে পারলেও রুবেলকে উদ্ধার করা যায়নি।

ফায়ার সার্ভিসের কর্মীরা রুবেলকে উদ্ধারে খোঁজ শুরু করলেও তাঁর খোঁজ পাওয়া যাচ্ছিল না। মঙ্গলবার সকালে ঘটনাস্থল থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে গাজীপুরের কড্ডা এলাকায় একটি লাশ ভেসে থাকতে দেখেন স্থানীয় লোকজন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সকাল সাতটার দিকে লাশ উদ্ধার করে নিহত ব্যক্তির স্বজনদের কাছে হস্তান্তর করেন।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কবিরুল আলম প্রথম আলোকে বলেন, তুরাগ নদের স্রোতের কারণে ঘটনাস্থল থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে ওই কলেজছাত্রের লাশ ভেসে ওঠে। তাঁর পায়ে ট্রলারের পাখার আঘাতের চিহ্ন আছে বলেও জানান তিনি।