মুক্তাগাছায় গর্তের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার পূর্ব চণ্ডীমণ্ডপ গ্রামে ঘরের পাশের গর্তের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশুর নাম জান্নাত (৪) ও উজ্জ্বল মিয়া (৪)। জান্নাতের বাবার নাম সাজ্জাত হোসেন (মৃত) ও উজ্জ্বলের বাবার নাম নাজিম উদ্দিন।

পুলিশ ও স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে জান্নাত ও উজ্জ্বল একসঙ্গে বাড়ির বাইরে খেলতে বের হয়। এ সময় পাশের বাড়ির এক গর্তে জমে থাকা পানিতে পড়ে যায় শিশু দুটি। খেলতে গিয়ে ফিরে না আসায় বেলা ১১টার দিকে জান্নাত ও উজ্জ্বলকে খুঁজতে বের হন পরিবারের লোকেরা। পরে গর্ত থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয় তাদের।

এ ঘটনায় দুই শিশুর পরিবার তাদের এক প্রতিবেশীকে দায়ী করছে। ওই প্রতিবেশী নতুন ঘর তৈরির জন্য বাড়ির পাশে অসতর্কভাবে গর্ত করে রেখেছিলেন বলে অভিযোগ করেছে দুই শিশুর পরিবার। শিশু দুটির লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানতে চাইলে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ প্রথম আলোকে বলেন, যে ব্যক্তি গর্ত করে রেখেছেন, তাঁর বিরুদ্ধে নিহত শিশুদের পরিবার মামলা করার প্রস্তুতি নিচ্ছে। মামলা হলে বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হবে।