শেরপুরে বন্যার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শেরপুর সদর উপজেলায় বন্যার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার উত্তর গৌরীপুর ও চরভাবনা নামাপাড়া গ্রামে এই দুটি ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশু হলো উত্তর গৌরীপুর এলাকার নায়েব আলীর ছেলে মেহেদী হাসান (১৩) ও চরভাবনা নামাপাড়া গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে শামীম (৫)। মেহেদী স্থানীয় পাইওনিয়ার স্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিল। আর শামীম চরভাবনা গ্রামের আঁচল স্কুলের প্রাক্–প্রাথমিক শ্রেণির শিক্ষার্থী ছিল। এ ঘটনায় আরিফ (৫) নামের এক শিশু আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। সে চরভাবনা নামাপাড়া গ্রামের আবদুর রেজ্জাকের ছেলে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে মেহেদী তার বন্ধুদের সঙ্গে উত্তর গৌরীপুর এলাকার বাড়ির পেছনে বন্যার পানিতে কলাগাছের তৈরি ভেলা নিয়ে ঘুরতে যায়। এ সময় ভেলাটি উল্টে গেলে সাঁতার না জানায় মেহেদী পানিতে ডুবে যায়। পরে তার বন্ধুদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে মেহেদীকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে তার মৃত্যু হয়।

এদিকে বেলা দেড়টার দিকে শামীম ও তার সহপাঠী আরিফ চরভাবনা নামাপাড়ার বাড়ির পাশে বন্যার পানিতে গোসল করতে নামে। সাঁতার না জানায় দুজনেই প্রবল স্রোতে তলিয়ে যায়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শামীমকে মৃত বলে ঘোষণা করেন। আশঙ্কাজনক অবস্থায় আরিফকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিশু দুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে শেরপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. রবিউল ইসলাম প্রথম আলোকে বলেন, এ ঘটনায় পৃথক দুটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হয়েছে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ দুটি হস্তান্তর করা হয়েছে।