বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন, শিক্ষকের মৃত্যু

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগার ঘটনায় এক শিক্ষকের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন সাত নারী, পুরুষ ও শিশু। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার কাদিজঙ্গল ইউনিয়নের গাঙ্গাইল গ্রামে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের দাবি, মূল্যবান মালামাল, ধান–চাল, নগদ অর্থ, দুটি ঘরসহ ১০ লাখ টাকারও বেশি সম্পদ পুড়ে গেছে।

মারা যাওয়া শিক্ষকের নাম মো. আলম (৪০)। তিনি গাঙ্গাইল গ্রামের সেকান্দর আলীর ছেলে এবং একই ইউনিয়নের পাঠানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রাকিব উদ্দিন ভূঁইয়া। তিনি জানান, শিক্ষক আলম তাঁর চাচা লাল মিয়ার ঘরে ফ্রিজের সুইচ বন্ধ করতে গেলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে এ আগুন আশপাশের বাড়িঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তাঁর নেতৃত্বে কিশোরগঞ্জ থেকে দমকল বাহিনীর একটি দল গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় ঘণ্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম বলেন, দগ্ধ শিক্ষক আলমকে আশঙ্কাজনক অবস্থায় কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আগুন নেভাতে গিয়ে নারী, পুরুষ, শিশুসহ সাতজন দগ্ধ হয়েছেন।