যৌন হয়রানির অভিযোগে শিক্ষক আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন অভিভাবকেরা। আজ শনিবার দুপুরে এই ঘটনার পর ওই শিক্ষকের বিরুদ্ধে থানায় একটি মামলা হয়েছে।

অভিযুক্ত ওই শিক্ষকের নাম মো. ইউছুফ (৫২)। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক ইউছুফ প্রায় তিন বছর আগে ওই বিদ্যালয়ে বদলি হয়ে আসেন। এরপর থেকে বিভিন্ন সময়ে ছাত্রীদের শ্লীলতাহানি করেন। এ ছাড়া ছাত্রীদের বিদ্যালয়ের অফিস কক্ষে ডেকে মুঠোফোনে থাকা অশ্লীল ভিডিও দেখানোর চেষ্টা করেন। একাধিক ছাত্রী তাঁর এসব আচরণের বিষয়ে আপত্তি করেন। তবে তাঁর বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। পরে ছাত্রীরা অভিভাবকদের বিষয়টি জানায়। এরপর আজ বেলা সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীদের অভিভাবকসহ এলাকার কয়েক শ বাসিন্দা বিদ্যালয় ঘেরাও করে ও ইউছুফকে আটক করেন। তাঁরা এ সময় ওই শিক্ষকের বিচারের দাবিতে নানা স্লোগান দেন। এ সময় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মফিজ উল্যাহ থানায় খবর দেন। পরে পুলিশ ইউছুফকে আটক করে থানায় নিয়ে যায়। এই ঘটনায় সভাপতি মফিজ উল্যাহ বাদী হয়ে থানায় মামলা করেছেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা খগেন্দ্র চন্দ্র সরকার প্রথম আলোকে বলেন, ইউছুফকে আটক করে পুলিশে সোপর্দ করার বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রথম তাঁকে জানিয়েছেন। আইন অনুযায়ী ওই শিক্ষককের চাকরি থেকে সাময়িক বরখাস্তের জন্য আজ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে প্রস্তাব পাঠানো হবে।

সোনাইমুড়ী থানার ওসি আবদুস সামাদ বলেন, প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের ছাত্রীদের যৌন হয়রানি করে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তাঁকে কাল রোববার আদালতে পাঠানো হবে।