বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল বাবাসহ দুই ছেলের

পঞ্চগড়ে বাড়ির পাশের জলাশয়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা ও দুই ছেলেসহ তিনজন মারা গেছেন। শনিবার সন্ধ্যায় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছ-মাহানপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন শহিদুল ইসলাম (৬০), তাঁর মেজ ছেলে নাজিরুল ইসলাম (৩০) ও ছোট ছেলে আসাদুর রহমান (২১)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নাজিরুল জাল নিয়ে বাড়ির পাশের জলাশয়ে মাছ ধরতে যান। প্রায় এক ঘণ্টা পরও তিনি ফিরে না আসায় বাবা শহিদুল ইসলাম ও ছোট ভাই আসাদুর তাঁকে খুঁজতে ওই জলাশয়ে নামেন। কিন্তু তিনজনের কেউই জলাশয় থেকে উঠে না আসায় শহিদুল ইসলামের নাতি মো. মামুন গিয়ে তিনজনকে পানিতে ভেসে থাকতে দেখে। মামুনের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে দেখতে পায়, পাশের একটি বাড়ির বিদ্যুতের তার ছিঁড়ে জলাশয়ের পানিতে পড়ে ছিল। ওই তারেই বিদ্যুৎস্পৃষ্ট হন তিনজন। পরে স্থানীয়রা বিদ্যুৎ-সংযোগ বন্ধ করে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের তিনজনকেই মৃত ঘোষণা করেন।

জানতে চাইলে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা মঈন খন্দকার বলেন, ‘হাসপাতালে আনার পর তিনজনকেই মৃত অবস্থায় পেয়েছি। এর মধ্যে শহিদুল ইসলামের দুই ছেলের হাতে পুড়ে যাওয়ার দাগ রয়েছে। মৃতদেহগুলো দেখে প্রাথমিকভাবে মনে হয়েছে তাঁরা বিদ্যুৎস্পৃষ্ট হয়েই মারা গেছেন।’

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।