বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতিসহ ৫ জনের মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্ট
বিদ্যুৎস্পৃষ্ট

নেত্রকোনা, নাটোর ও সাতক্ষীরায় পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ পাঁচজনের মৃত্যু হয়েছে।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:

নেত্রকোনা: নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু হয়েছে। এই তিনজন হলেন সদরের বলনীয়া গ্রামের শরিফা আক্তার (৫০) ও তাঁর নাতি স্কুলছাত্র আরমান হোসেন (৮) এবং কেন্দুয়া পেরিরচর গ্রামের মো. জাকারিয়া (৩৫)।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, বলনীয়া গ্রামের নজরুল ইসলামের হাঁস-মুরগির খোয়ারের চারদিকে নিজেরা বৈদ্যুতিক সংযোগ সচল করে রেখেছিলেন। রাতের বেলায় শিয়াল যেন হাঁস-মুরগিগুলো না খেতে পারে, তাই এমন ফাঁদ তৈরি করা হয়। গতকাল শনিবার রাত পৌনে ১১টার দিকে নজরুল ইসলামের স্ত্রী শরিফা আক্তার ও তাঁর নাতি আরমান হোসেন খোয়ারে হাঁস-মুরগি ঠিকঠাক আছে কিনা দেখতে যান। এ সময় অসাবধানতাবশত দাদি-নাতি সেই ফাঁদে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এদিকে আজ সকাল নয়টার দিকে কেন্দুয়ার পেরিরচর গ্রামের মৎস্যজীবী মো. জাকারিয়া তাঁর বাড়ির সামনে পুকুরে মর্টারের সাহায্যে পানি দিতে যান। এ সময় তিনি বিদ্যুতের তারে জড়িয়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম ও কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান পৃথক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নাটোর: নাটোরের গুরুদাসপুরে বিদ্যুৎস্পৃষ্টে শরিফুল ইসলাম (২৯) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। আজ সকাল সাড়ে ৬টার দিকে পৌর সদরের উত্তর নাড়িবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, শরিফুল ইসলাম খেতে সেচ দিতে যান। বৈদ্যুতিক মোটরে সুইচ টিপতেই বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা: সাতক্ষীরার কালীগঞ্জের পল্লিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবদুল খালেক নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁর বাড়ি উপজেলার সোতা গ্রামে। তাঁর বাবা আবদুল জব্বার গাজী বলেন, তাঁর ছেলে নিজ বাড়িতে আজ সকাল ১০টার দিকে সিলিং ফ্যান লাগাচ্ছিলেন। অসাবধানতাবশত বিদ্যুতের তার জড়িয়ে যায় তাঁর শরীরে। এর পরপরই তাঁর মৃত্যু হয়। কালীগঞ্জ থানার ওসি হাসান হাফিজুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

(প্রতিবেদন তৈরিতে সহায়তা করেছেন সাতক্ষীরার নিজস্ব প্রতিবেদক এবং গুরুদাসপুর (নাটোর) ও নেত্রকোনা প্রতিনিধি)