উচ্ছেদের সময় তার কাটা পড়ে শাহজালালে বিদ্যুৎ-পানির সমস্যা

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

উত্তরার কাউলায় রেলওয়ের উচ্ছেদ অভিযান চলার সময় বিদ্যুতের তার ও পানির সংযোগ কাটা পড়ায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিদ্যুৎ ও পানির সমস্যা দেখা দিয়েছে। আজ রোববার সকাল সাড়ে ৮টা থেকে এই সমস্যা দেখা দেয়। শেষ খবর পাওয়া পর্যন্ত সমস্যার আংশিক সমাধান হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, কাউলা এলাকায় রেললাইনের পাশের উচ্ছেদ অভিযান চালাচ্ছিল রেলওয়ে কর্তৃপক্ষ। এই উচ্ছেদ অভিযান চলার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে বিমানবন্দরে সকাল সাড়ে ৮টা থেকে বিদ্যুৎ ও পানির সমস্যা দেখা দেয়। তবে জেনারেটর দিয়ে বিদ্যুৎ ব্যবস্থা চালু রাখা হয়। একই ভাবে নিজস্ব ব্যবস্থায় পানি সরবরাহ সচল রাখা হয়। তবে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থায় এখনো কিছুটা সমস্যা রয়েছে। অভ্যন্তরীণ বিমান চলাচলের ক্ষেত্রে বোর্ডিংয়ের কার্যক্রম ম্যানুয়াল পদ্ধতিতে সচল রাখা হয়। পুরো বিমানবন্দরে আলোর স্বল্পতা দেখা যায়। সকাল সাড়ে ১০টা পর্যন্ত সমস্যা বেশি ছিল। পরে কিছুটা কমতে থাকে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বলছে, কোনো ধরনের সমস্যা হয়নি। জেনারেটর দিয়ে পুরো বিমানবন্দরের বিদ্যুৎ ও পানির সরবরাহ সচল রাখা হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান প্রথম আলোকে বলেন, উত্তরার কাউলা এলাকায় রেলওয়ের উচ্ছেদ অভিযান চলার সময় বিমানবন্দরের দুইটি বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়। এ ছাড়া পানির লাইনও কেটে যায়। তবে জেনারেটর দিয়ে সবকিছু সচল রাখা হয়েছিল। কয়েক ঘণ্টার মধ্যে একটা বিদ্যুতের সংযোগ সচল করা হয়। আজকের মধ্যে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।