কুষ্টিয়ায় মাদক মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়ায় মাদকদ্রব্য আইনে দায়ের হওয়া মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে জেলা ও দায়রা জজ অরূপ কুমার গোস্বামী এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁদের জেলা কারাগারে পাঠানো হয়।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জেলার মিরপুর উপজেলার বলিদাপাড়া গ্রামের আবদুল মালেক মণ্ডলের ছেলে তাহাজ্জত হোসেন ও মৃত আনারুল ইসলামের ছেলে আমিরুল ইসলাম।

যাবজ্জীবনের পাশাপাশি দুজনকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই মামলার অপর দুই আসামি আবু বকর সিদ্দিক ও আতিয়ার রহমানকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১০ আগস্ট মিরপুর উপজেলার ধলসা এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান চালায় পুলিশ। অভিযান চালানোর সময় একটি মাইক্রোবাস থামিয়ে তল্লাশি করা হয়। তল্লাশিতে ২০২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে মাইক্রোবাসের চালক আমিরুল ও যাত্রী তাহাজ্জতকে আটক করা হয়। মিরপুর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) কাজী আবু জুবাইর দুজনকে আটক করে মাদকদ্রব্য আইনে মামলা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী বলেন, দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। অপর দুই আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁদের বেকসুর খালাস দেওয়া হয়। জব্দ করা মাইক্রোবাস নিলামে বিক্রি করে প্রাপ্ত টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে বলা হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী আশুতোষ কুমার পাল বলেন, আসামিদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।