এবার সাভারে ছেলেধরা গুজবে নারীকে পিটিয়ে হত্যা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার সাভারে ছেলেধরা গুজবে অজ্ঞাত এক নারীকে (৩৫) গণপিটুনি দিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান ওই নারী। এ ঘটনায় রোববার সাভার মডেল থানায় একটি হত্যা মামলা হয়েছে।

সাভার মডেল থানা এবং সাভার ট্যানারি পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, গতকাল সকাল ১০টার দিকে সাভারের তেঁতুলঝোড়া এলাকায় ওই নারীকে ঘোরাঘুরি করতে দেখেন এলাকাবাসী। এ সময় ছেলেধরা গুজবে তাঁকে আটক করেন স্থানীয় লোকজন। এরপর তাঁকে মারধর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত অবস্থায় ওই নারীকে উদ্ধার করে সাভার ট্যানারি ফাঁড়ির পুলিশ। পরে তাঁকে চিকিৎসার জন্য ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত নয়টার দিকে ওই নারীর মৃত্যু হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও সাভারের ট্যানারি পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) এমারৎ হোসেন বলেন, বাসা ভাড়া নেওয়ার জন্য ওই নারী এলাকায় এসেছিলেন বলে ধারণা করা হচ্ছে। ছেলে ধরার গুজবের কারণে তাঁকে গণপিটুনি দিয়ে হত্যা করা হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। কারা হত্যা করেছেন, তা তদন্ত করা হচ্ছে। তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, গণপিটুনিতে নিহত নারীর পরিচয় উদঘাটনের চেষ্টা চলছে। এ ঘটনায় অজ্ঞাত ৮০০ ব্যক্তিকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। গণপিটুনির নামে হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে অভিযান চলছে।