বেড়াতে এসে পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

যশোরের মনিরামপুর উপজেলায় নানা বাড়ি বেড়াতে এসে পানিতে ডুবে মারা গেছে এক কন্যাশিশু। এই ঘটনায় অপর এক শিশুর প্রাণ বেঁচে গেছে। মঙ্গলবার উপজেলার সরসকাটি গ্রামে এই ঘটনা ঘটে।

মারা যাওয়া শিশুর নাম ফাতেমা খাতুন (৫)। সে উপজেলার রোহিতা গ্রামের কাবুল হোসেনের মেয়ে। বেঁচে যাওয়া শিশুটির নাম আনিফা খাতুন (৫)। তার বাড়ি উপজেলার সরসকাটি গ্রামে।

ফাতেমার চাচা কামাল হোসেন বলেন, সরসকাটি গ্রামে গত শনিবার বাবা আবদুস সামাদের বাড়িতে মেয়ে ফাতেমাকে নিয়ে বেড়াতে যান সামসুন্নাহার। মঙ্গলবার সকালে আনিফা নামে বাড়ির পাশের এক মেয়ের সঙ্গে খেলছিল ফাতেমা। একপর্যায়ে তারা পানি আনতে পাশের একটি পুকুরে নামে। এ সময় তারা পানিতে ডুবে যায়। এ দিকে মেয়েকে খুঁজে না পেয়ে সামসুন্নাহার পুকুর পাড়ে গিয়ে দেখেন আনিফা পানিতে হাবুডুবু খাচ্ছে। তাঁর চিৎকারে আশপাশের লোকজন এসে আনিফাকে উদ্ধার করে। পরে পানির নিচ থেকে ফাতেমাকে উদ্ধার করা করা হয়। দুজনকে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ফাতেমাকে মৃত ঘোষণা করেন। আনিফা যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

উপজেলার খেদাপাড়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. সালাহ উদ্দিন প্রথম আলোকে বলেন, এই ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি।