ইয়াবাসহ গ্রেপ্তার পুলিশের দুই দিনের রিমান্ড মঞ্জুর

চট্টগ্রামে ইয়াবা উদ্ধারের মামলায় গ্রেপ্তার পুলিশের এক সদস্যকে জিজ্ঞাসাবাদ করতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তার নাম বাবলু খন্দকার। তিনি চট্টগ্রাম রেলওয়ে পুলিমের বরখাস্ত হওয়া শহর উপপরিদর্শক (টিএসআই)।

আজ মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমীন শুনানি শেষে এই আদেশ দেন।

গত ১৪ জুন রাতে নগরের ডবলমুরিং থানার সিজিএস কলোনি এলাকায় গোপন তথে৵র ভিত্তিতে টিএসআই ছিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও র‍্যাব। ওই সময় তাঁর কাছ থেকে ইয়াবা বিক্রির ৮০ হাজার টাকা ও ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, চট্টগ্রাম রেলওয়ে থানার টিএসআই বাবলু খন্দকারের কাছ থেকে ইয়াবাগুলো নিয়েছেন। এ ঘটনায় ছিদ্দিকুর, বাবলু ও অজ্ঞাতপরিচয় এক ব্যক্তিকে আসামি করে মামলা করা হয় ডবলমুরিং থানায়। ঘটনার পর থেকে পলাতক হয়ে যান বাবলু। তিনি যাতে দেশ ছেড়ে পালাতে না পারেন, সীমান্ত ও বিমানবন্দর এলাকায় সতর্কতার জন্য পুলিশ সদর দপ্তরকে চিঠি দেওয়া হয়।

৩ জুলাই ঢাকার সায়েদাবাদ এলাকায় স্ত্রী শিউলি বেগমসহ গ্রেপ্তার হন বাবলু। ওই সময় তাঁদের কাছে থাকা একটি কাঁঠালের ভেতর থেকে ১০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় গেন্ডারিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।

নগরের ডবলমুরিং থানায় করা মামলায় গ্রেপ্তার বাবলু খন্দকারকে জিজ্ঞাসাবাদ করতে আদালতে গত রোববার পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়। এতে বলা হয়, ইয়াবা সরবরাহকারী অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে শনাক্ত, ইয়াবা ব্যবসায় পুলিশের আরও সদস্য জড়িত আছে কি না, এসব বিষয় বের করা আবশ্যক।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান, বাবলু খন্দকারকে জিজ্ঞাসাবাদ করতে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। শুনানিতে রাষ্ট্রপক্ষ থেকে রিমান্ড মঞ্জুরের জোর দাবি জানানো হয়। অপর দিকে তাঁর আইনজীবী নির্দোষ দাবি করে রিমান্ড বাতিলের আবেদন করেন। আদালত তা নাকচ করে দেন।