আরিয়ান শ্রাবণের জামিন নামঞ্জুর

রিফাত শরীফ হত্যা মামলায় সন্দেহভাজন আসামি আরিয়ান শ্রাবণের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে তাঁর জামিনের আবেদন করলে শুনানি শেষে আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. ইয়াসীন আরাফাত তাঁর জামিন আবেদন নামঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী সঞ্জীব দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

৮ জুলাই সকালে রিফাত হত্যার ঘটনায় সন্দেহভাজন আসামি হিসেবে আরিয়ান শ্রাবণ নামের একজনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই দিন বিকেলে শ্রাবণকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় সন্দেহভাজন আরিয়ান শ্রাবণ জবানবন্দি দিয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে তাঁর জবানবন্দি রেকর্ড করা হয়।

গত ২৬ জুন সকালে স্ত্রী আয়েশাকে বরগুনা সরকারি কলেজ থেকে আনতে যান রিফাত শরীফ। এ সময় কলেজের মূল ফটকের সামনে থেকে ধরে নিয়ে কোপানো হয় তাঁকে। স্থানীয় লোকজন রিফাতকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ওই দিন দুপুরে রিফাত শরীফের মৃত্যু হয়। এ ঘটনায় রিফাত শরীফের বাবা আবদুল হালিম বাদী হয়ে ২৭ জুন বরগুনা থানায় ১২ জনের নামে একটি হত্যা মামলা করেন।